মেসির মোট গোল সংখ্যা কত - বিশ্বকাপে মেসির গোল সংখ্যা

প্রিয় পাঠক আপনারা সকলেই জানেন বর্তমানে সর্বকালের সেরা ফুটবল খেলোয়াড় লিওনেল মেসিকে বলা হয়ে থাকে। আপনাদের অনেকে মনে হয়তো আগ্রহ জাগে মেসির মোট গোল সংখ্যা কত এবং মেসি পুরো ক্যারিয়ারে মোট কতটি গোল করেছে তা সম্পর্কে। তাই আপনি যদি মেসির সর্বমোট গোল সংখ্যা সম্পর্কে জানতে চান তাহলে আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।
মেসির মোট গোল সংখ্যা কত - মেসির মোট গোল সংখ্যা কত ২০২২
পোস্টসূচিপত্রঃপ্রিয় ফুটবল খেলা বন্ধুরা আপনারা যদি মেসির ফ্যান হয়ে থাকেন তাহলে নিশ্চয়ই তার গোল সংখ্যা জানতেই এই পোস্টটিতে এসেছেন। তবে সঠিক জায়গায় এসেছেন। আজকের পোস্টটিতে মেসির গোল সংখ্যা সম্পর্কে আলোচনা করব।

ভূমিকা ।বিশ্বকাপে মেসির গোল সংখ্যা

বর্তমানে সর্বকালের সেরা ফুটবল খেলোয়াড় লিওনেল মেসিকে বলা হয়ে থাকে। তার খেলা দক্ষতা ও এক্সপেরিয়েন্স পুরো বিশ্বকে তাক লাগিয়ে দেয়। ফুটবলের ইতিহাসে লিওনেল মেসিকে অন্যতম সেরা গোল স্কোরার বলা হয়ে থাকে। ছোট বয়স থেকেই তিনি খেলায় ছিলেন অনেক পারদর্শী ও স্কিলফুল যা পুরো বিশ্ব দেখে মনোমুগ্ধ হয়েছিল। মেসির সর্বপ্রথম ১৩ বছর বয়সে এফসি বার্সেলোনার যুব একাডেমি, লা মাসিয়াতে যোগদান করেন। 
মেসির মোট গোল সংখ্যা কত - মেসির মোট গোল সংখ্যা কত ২০২২
সেখান থেকে তার ক্যারিয়ার সূচনা হয়। লিওনেল মেসি আর্জেন্টিনা জন্মগ্রহণ করেছিলেন। তার এই ফুটবল খেলার দক্ষতা তাকে প্রায় বিশ্ববাসী ভিনগ্রহের এলিয়েনদের সাথে তুলনা করা হয়। কারণ মেসি খেলায় যেটি করতে পারে অন্য প্লেয়ার তা করতে পারেনা। তার খেলার স্টাইল অন্যান্য খেলোয়াড় থেকে অনেকটা আলাদা। তারই অসাধারণ পারফরমেন্স দিয়ে তিনি ২০২৩ বিশ্বকাপ জিতেছেন। 
আরো পড়ুনঃ নেইমারের গোল সংখ্যা কত
তিনি তার ক্যারিয়ারের বেশিরভাগ সময় বার্সেলোনায় খেলেছেন এবং সেখানে তিনি অসংকা ট্রফি এবং পুরস্কার জিতেছিলেন। এছাড়া তার তো সেরা পুরস্কার ব্যালন ডিয়ার রয়েছে। তিনি এ পর্যন্ত ৮ টি ব্যালনডিয়ার জিতেছেন। তারা খেলার অসাধারণ পারফরমেন্স দেখে পুরো বিশ্ববাসী তাকে সেরা ফুটবল খেলার হিসাবে গণ্য করেছে।

আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা

লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে জাতীয় দলের খেলোয়াড় হয়ে তিনি ২০০৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত মোট ১৮০ টি ম্যাচ খেলে গোল করেছিলেন ১০৮ টি। যেটি আর্জেন্টিনার প্লেয়ার হিসেবে আর্জেন্টিনায় সবচেয়ে বেশি গোলের রেকর্ড ধরা হয়। যেখানে মেসি এক নাম্বারে রয়েছেন জাতীয় দলের হয়ে গোল সংখ্যায়। তবে আমরা এখন মেসির গোল সংখ্যা বিস্তারিত জানব।
  • মেসি আর্জেন্টিনার হয়ে ২০০৫ সালে পাঁচটি ম্যাচ খেলে গোল করেছেন ২টি।
  • তিনি ২০০৬ সালে ৭টি ম্যাচ খেলে গোল করেছেন ২টি।
  • আর্জেন্টিনার হয়ে ২০০৭ সালে ১৪টি ম্যাচ খেলে গোল করেছেন ৬টি
  • এছাড়া ২০০৮ সালে আটটি ম্যাচ খেলে দুটি গোল করেছেন।
  • ২০১০ সালে দশটি ম্যাচ খেলে তিনি গোল করেছেন দুইটি।
  • তিনি ২০১১ সালে ১৩ টি ম্যাচ খেলে গোল করেছিলেন ৪ টি।
  • এছাড়া তিনি ২০১২ - ২০২৩ পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ১০৯ টি ম্যাচ খেলে গোল করেছেন ৭৬টি।
  • তাহলে এখন সবগুলো গোল যোগ করলে তার মোট গোল সংখ্যা দাঁড়ায় ১০৮ টি।

বার্সেলোনায় মেসির গোল সংখ্যা

বার্সেলোনাতে ২০০৪ সালে সর্বপ্রথম মেসির ক্যারিয়ার শুরু হয় এবং তিনি বার্সেলোনাতে যোগদান করেন। বার্সেলোনাতে থাকা অবস্থায় তিনি অসংখ্য পুরস্কার লাভ করেন। তিনি দীর্ঘ ১৭ বছর খেলেছিলেন বার্সেলোনাতে। এ সময় চলাকালীন তিনি ৭৭৮ টি ম্যাচ খেলেছিলেন এবং গোল করেছেন ৬৭২টি। তিনি এ সময় অসংখ্যা ম্যাচ জিতেছেন। এর সাথে সাথে বার্সেলোনাকে ট্রফি জেতানো ও লিগ চ্যাম্পিয়ন করেছিলেন। বার্সেলোনায় লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবল খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করা হয়েছে যা বার্সেলোনার সকল দর্শকেরা মনে করে এবং পুরো বার্সেলোনা মেসিকে বেস্ট খেলোয়াড় হিসাবে গণ্য করেছে। চলুন এবার আমরা মেসির কোন সালে কত গোল করেছেন তার সংখ্যা গুলো জেনে আসি।

সময়কাল

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

২০০৪-২০০৫

০৯

০১

২০০৫-২০০৬

২৫

০৮

২০০৬-২০০৭

৩৬

১৭

২০০৭-২০০৮

৪০

১৬

২০০৮-২০০৯

৫১

৩৮

২০০৯-২০১০

৫৩

৪৭

২০১০-২০১১

৫৫

৫৩

২০১১-২০১২

৬০

৭৩

২০১২-২০১৩

৫০

৬০

২০১৩-২০১৪

৪৬

৪১

২০১৪-২০১৫

৫৭

৫৮

২০১৫-২০১৬

৪৯

৪১

২০১৬-২০১৭

৫২

৫৪

২০১৭-২০১৮

৫৪

৪৫

২০১৮-২০১৯

৫০

৫১

২০১৯-২০২০

৪৪

৩১

২০২০-২০২১

৪৭

৩৮

সর্বমোট

৭৭৮

৬৭২

পিএসজিতে মেসির গোল সংখ্যা

মেসি ২০২১ সালে ফ্রান্সের ক্লাব পিএসজিতে যোগদান করেন। এই ক্লাবে থাকা অবস্থায় তিনি ৭৪টি ম্যাচ খেলে গোল করেছেন ৩২ টি। তবে তিনি বর্তমানে এখন বিশ্বকাপ জয়ের পর যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টারমায়ামিতে যোগদান করেছেন। চলুন আমরা এবার বিস্তারিত পিএসজিতে থাকাকালীন তার গোল সংখ্যা জেনে আসি।

ম্যাচ সময়কাল

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

২০২১-২০২২

৩৪

১১

২০২২-২০২৩

৪০

২১

২০২৩-২০২৪

  PSG তে খেলেনি

০০

সর্বমোট

৭৪

৩২

ইন্টার মায়ামিতে মেসির গোল সংখ্যা 

বর্তমানে লিওনেল মেসি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টারমায়ামিতে খেলছেন। তিনি এই ক্লাবে 2023 সালে যোগদান করেন। তিনি এই ক্লাবের হয়ে ১৫ টি ম্যাচ খেলে ১২ টি গোল করেছেন। তবে তিনি আপাতত এই ক্লাবে খেলবেন শেষ বয়স পর্যন্ত তা জানা গেছে। চলুন তার গোল সংখ্যার বিস্তারিত জানি।

সময়কাল

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

২০২৩ চলমান

১৫ এ পর্যন্ত

১২

বিশ্বকাপে মেসির গোল সংখ্যা

লিওনেল মেসি সর্বমোট পাঁচটি বিশ্বকাপ খেলে ২৬ টি ম্যাচ খেলেছিলেন। তিনি ২৬ টি ম্যাচ খেলে গোল করেছিলেন ১৩ টি। তিনি ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮, ২০২২ সালে বিশ্বকাপে ২৬ টি ম্যাচ খেলে ১৩ টি গোল করেছেন। চলুন তা বিস্তারিত জানি।
  • ২০০৬ সালে জার্মান বিশ্বকাপে মেসি তিনটি ম্যাচ খেলে একটি গোল ও ১টি এসিস্ট করেন।
  • ২০১০ সাউথ আফ্রিকা বিশ্বকাপে তিনি পাঁচটি ম্যাচ খেলে ০ গোল করেছিলেন এবং ১ এসিস্ট করেছেন।
  • ২০১৪ সালে বিশ্বকাপে মেসি ৭ ম্যাচ খেলে ৪ গোল এবং ১ এসিস্ট করেছেন।
  • ২০১৮ বিশ্বকাপ এই মেসি চারটি ম্যাচ খেলে একটি গোল এবং দুই এসিস্ট করেছেন।
  • ২০২২ কাতার বিশ্বকাপ ম্যাচ এ মেসি সাত ম্যাচ খেলে সাত গোল এবং চারটি এসিস্ট করেছেন।
  • সর্বশেষে তিনি পাঁচটি বিশ্বকাপ খেলে ২৬ টি ম্যাচে ১৩ টি গোল এবং ৯ টি অ্যাসিস্ট করেছেন।

মেসির মোট গোল সংখ্যা কত ২০২২

আপনার অনেকেই জানতে চেয়েছেন মেসির মোট গোল সংখ্যা ২০২২ কত তা সম্পর্কে। আপনারাই বলুন ২০২২ সাল পর্যন্ত মেসি কতটি গোল করতে পারে। গোলসংখ্যা সম্পর্কে আমরা অলরেডি জেনে এসেছি। তবে আর একটু বলে রাখা ভালো মেসির সর্বমোট গোল সংখ্যা সম্পর্কে।
  • মেসি আর্জেন্টিনার জাতীয় টিমে ১৭৮ টি ম্যাচ খেলে গোল করেছেন ১০৬টি।
  • বার্সেলোনাতে থাকাকালীন ৭৭৮ টি ম্যাচ খেলে মোট গোল করেছেন ৬৭২টি।
  • পিএসজিতে মেসি ৭৫ টি ম্যাচ খেলে ৩২ টি গোল করেছেন।
  • ইন্টার মায়ামিতে ১৪ টি ম্যাচ খেলে এ পর্যন্ত ১২ টি গোল করেছেন।
  • তিনি সর্বমোট ১০৪৫টি ম্যাচ খেলে এখন পর্যন্ত ৮২১টি গোল করেছেন।
তবে তিনি এখনো খেলা চালিয়ে যাচ্ছেন। তিনি ইতিমধ্যে আরও গোল করেছেন যা আমরা পরে পোস্টে জানিয়ে দেওয়ার চেষ্টা করব। আশা করছি মেসি সামনের বিশ্বকাপে খেলবে। সেটিও আমরা তুলে ধরব। মেসি সামনের বিশ্বকাপ খেলবে কিনা তা জানতে পোস্টটি শেয়ার করুন।

শেষ কথা

প্রিয় পাঠক আশা করছি আপনারা মেসি সম্পর্কিত তার গোল সংখ্যা সম্পর্কে জানতে পারলেন। এবং আপনারা সবাই জানেন মেসি হলেও বর্তমানে সর্বকালের সেরা খেলোয়ার। যাকে বেস্ট অ্যাথলেটিক্স এর সম্মান দেয়া হয়েছে। যারা নতুন ফুটবলার তারা অবশ্যই মেসিকে অনুসরণ করে তার মত পরিশ্রম করে খেলা শুরু করবেন। আশা করছি আর্টিকেলটি ভালো লেগেছে। পোস্টটি ভালো লেগে থাকলে বন্ধুদের মেসির গোল সংখ্যা সম্পর্কে জানাতে পোস্টটি শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url