গ্রামীণফোন নাম্বার চেক কোড - ০১৩ কোন সিমের নাম্বার

আপনারা অনেকেই জানতে চেয়েছেন 013 কোন সিম ও ০১৩ কোন সিমের কোড । যদি না জেনে থাকেন তাহলে চিন্তার কোন কারণ নেই আজকের পোস্টটিতে গ্রামীণফোন নাম্বার চেক কোড ও 013 কোন সিম এবং 013 Which Operator In Bangladesh এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করব। তাই জানতে হলে শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন।
গ্রামীণফোন নাম্বার চেক কোড - ০১৩ কোন সিমের নাম্বার
পোস্টসূচিপত্রঃপ্রিয় বন্ধুরা আপনারা যদি 013 কোন সিম ও গ্রামীণফোনের কাস্টমার কেয়ার নাম্বার জানতে চান তাহলে আজকের পোস্টটি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে থাকুন।

ভূমিকা

বর্তমানে আধুনিক যুগে আমরা সকলেই মোবাইল ফোন ব্যবহার করে একে অপরের সাথে যোগাযোগ করতে পারি। আর মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য সিমের প্রয়োজন হয়। এই সিমের মাধ্যমে আমরা একে অপরের সাথে যোগাযোগ করতে পারি। বাংলাদেশের বর্তমানে অনেক সিম অপারেটর রয়েছে। বাংলাদেশের মোট পাঁচটি সিম অপারেটর রয়েছে। যেমনঃ বাংলালিংক ,গ্রামীণফোন , রবি , এয়ারটেল ও টেলিটক রয়েছে। তবে আরেকটি রয়েছে গ্রামীণফোন কোম্পানির স্কিটো সিম। যেটিও বর্তমানে অধিক জনপ্রিয়।

এই সিম অপারেটর গুলোর মধ্যে ০১৩ কোন সিমের নাম্বার ও 013 কোন সিম তা আপনি কি জানেন। যদি না জেনে থাকেন তাহলে এখানে জেনে নিন। কারণ আজকের পোস্টটিতে গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার ও ০১৩ কোন সিমের কোড এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হবে তাই শেষ পর্যন্ত ০১৩ কোন সিম অপারেটর তা জানতে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

০১৩ কোন সিমের নাম্বার - 013 কি সিম - 013 কোন সিম

০১৩ হলো বাংলাদেশের জনপ্রিয় সিম অপারেটর গ্রামীণফোন সিম কোম্পানির সিমের নাম্বার কোড। জিপি সিম এর নাম্বার শুরু হয় ০১৩ কোড দিয়ে। তাহলে বুঝতে পারছেন ০১৩ হচ্ছে বাংলাদেশের জনপ্রিয় সিম কোম্পানি গ্রামীণফোনের নাম্বার। অর্থাৎ ০১৩ গ্রামীণফোন সিমের নাম্বার, 013 গ্রামীণফোন সিম এবং 013 গ্রামীণফোনের সিম।এটি বাংলাদেশের মধ্যে সবচেয়ে বড় সিম অপারেটর কোম্পানি এবং জনপ্রিয়তা শীর্ষে রয়েছে। 
এছাড়াও জিপি সিম কোম্পানির আরেকটি নাম্বার কোড রয়েছে যেটি ০১৭ দিয়ে শুরু হয়। সেটি বর্তমানে চালু রয়েছে। তাছাড়াও জিপি সিম কোম্পানির আরেকটি সিম রয়েছে সেটি হল স্কিটো(skitto) যেটি মূলত 013 নাম্বার দিয়ে শুরু হয়। তাহলে এটিও বলা যায় 013 হলো স্কিটো সিমের নাম্বার কোড। অবশ্য দুটোই গ্রামীণফোন সিমের সিম। তাহলে আপনি বলতে গেলে ০১৩ কে জিপি সিমের নাম্বার অথবা স্কিটো সিমের নাম্বার বলতে পারবেন।

গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার 

আমার অনেক সময় সিম ব্যবহার করতে গিয়ে বিভিন্ন ধরনের সমস্যায় পড়ি। যেমন আমাদের অনেক সময় সিমে টাকা কেটে নেয় , আবার বিভিন্ন ধরনের সার্ভিস চালু হয়ে যায় , ইন্টারনেটের সমস্যা হলে , বিভিন্ন ধরনের অফার জানতে এ সকল সমস্যার সমাধান করতে আমাদের অনেক সময় গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কল দেওয়ার প্রয়োজন পড়ে। আরে এই গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কল দেওয়ার জন্য তাদের নাম্বার প্রয়োজন। 

চলুন আমরা এখন গ্রামীনফোন কাস্টমার কেয়ারের নাম্বার জেনে নেই। গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কল দেয়ার সবচেয়ে সহজ মাধ্যম হলো কোড ডায়ালের মাধ্যমে কল দেওয়া। আপনি ১২১ নাম্বারে কল দিয়ে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন। এছাড়াও তাদের হট লাইন নাম্বার এ কল করে যোগাযোগ করতে পারবেন। 

তাদের সাথে যোগাযোগ করা হট লাইন নাম্বার হল 01700100121. এছাড়া আরেকটি নাম্বার রয়েছে সেটি হল +৮৮-০২-২২২২৮২৯৯০। এছাড়াও আপনি লাইভ চ্যাটের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করতে পারেন। তাদের ইমেইলে যোগাযোগ করতে পারেন insta.service@grameenphone.com। এভাবে আপনি যোগাযোগ করতে পারেন।

গ্রামীণফোন মিনিট চেক 

আমরা অনেক সময় গ্রামীণফোন সিম অর্থাৎ জিপি সিমে মিনিট কিনে কথা বলে থাকি। অনেক সময় কথা বলা শেষে আমাদের এই গ্রামীনফোনে মিনিট চেক করার প্রয়োজন পড়ে। আমরা জানতে চাই যে কত মিনিট রয়েছে। ফলে আমাদের মিনিট চেক করার কোড এর প্রয়োজন পড়ে। যা আমরা অনেক সময় ভুলে গিয়ে থাকি। 

তবে চিন্তা কোন কারণ নেই এখন আমরা গ্রামীণফোন মিনিট চেক কিভাবে করবেন তা সম্পর্কে জানব। গ্রামীণফোন মিনিট চেক করার কোড হলো * 121*1*2# । এছাড়া আপনি *222*2# এই কোড ডায়াল করে জিপি সিমে মিনিট দেখতে পারবেন। তাহলে বুঝতে পারলেন গ্রামীণফোন মিনিট দেখার নিয়ম। 
এ ছাড়াও আপনি গ্রামীণফোনের মাই জিপি অ্যাপ ব্যবহার করে অতি সহজেই মিনিটসহ সকল ধরনের সার্ভিস ফ্রিতে দেখতে পারবেন। আপনি শুধু আপনার ফোনে গুগল প্লে স্টোর থেকে মাই জিপি অ্যাপ ডাউনলোড করে নিবেন সেখানে আপনার জিপি নাম্বার দিয়ে লগইন করবেন। লগইন করা হলে আপনি জিপি সিমের সকল কিছু দেখতে পারবেন।

গ্রামীণফোন ব্যালেন্স চেক - গ্রামীণফোন ব্যালেন্স চেক কোড

আমরা যারা গ্রামীণফোন সিম ব্যবহার করি তারা অনেকেই গ্রামীণফোনের ব্যালেন্স চেক করার কোড ভুলে গিয়ে থাকি। আবার যারা নতুন জিপি সিম ব্যবহারকারী রয়েছে তারাও গ্রামীণফোনের ব্যালেন্স চেক করার নিয়ম জানেনা। মনে যারা জিপি সিম ব্যবহার করে কথা বলি। অনেক সময় আমাদের সিমে কত টাকা রয়েছে অর্থাৎ সিমে কত ব্যালেন্স রয়েছে তা দেখার প্রয়োজন পড়ে। 

আর এজন্যই আপনাদের গ্রামীণফোনের ব্যালেন্স চেক করতে হয়। গ্রামীণফোনের ব্যালেন্স চেক করার কোড হচ্ছে *566#। এছাড়াও আপনি *১২১# ডায়াল করেও ম্যানুয়ালি ব্যালেন্স চেক করতে পারবেন। তাছাড়া আপনি মাই জিপি অ্যাপ ব্যবহার করে আপনার সিমে ব্যালেন্স সহ সকল কিছু দেখতে পারবেন।

গ্রামীণফোন এমবি চেক 

আমরা যারা জিপি সিম ব্যবহার করে এমবি এমবি কিনে ইন্টারনেট ব্যবহার করি তাদের ক্ষেত্রে অনেক সময় গ্রামীণফোনের এমবি চেক করতে হয়। কারণ কত এমবি রয়েছে তা দেখার প্রয়োজন হয়। এজন্য আপনাদের অবশ্যই গ্রামীনফোনে এমবি চেক করার কোড জানতে হবে। মূলত গ্রামীণফোনে এমবি বা ডাটা চেক করার কোড হচ্ছে *121*1*4#। 

তাছাড়া আপনি *১২১# ডায়াল করেও ম্যানুয়ালি গ্রামীণফোন এমবি দেখতে পারবেন। আরেকটি পদ্ধতিতে my gp এপ্লিকেশন ডাউনলোড করে আপনার android ফোনের মাধ্যমে অতি সহজেই grameenphone এর এমবি ব্যালেন্স দেখতে পারবেন অর্থাৎ আপনার সিমে কত এমবি রয়েছে সেটি আপনি দেখতে পারবেন।

গ্রামীণফোন নাম্বার চেক 

বিশেষ করে আমরা যারা নতুন গ্রামীনসিম ব্যবহার করি তাদের বিভিন্ন প্রয়োজনে গ্রামীণফোনের নাম্বার দেখার প্রয়োজন পড়ে। গ্রামীন সিমের নাম্বার ব্যবহার করে আমার রিচার্জ করতে পারি আবার অন্যদের পরিচিতদের সাথে শেয়ার করতে পারি। আর এই জন্য আমাদের গ্রামীণফোন নাম্বার চেক করার প্রয়োজন। 
এ ছাড়া আরও বিভিন্ন কাজে নাম্বার দেখার প্রয়োজন পড়ে। গ্রামীনফোন নাম্বার চেক করার কোড *২#। আপনি এই কোডটি ডায়াল করে অতি সহজেই আপনার গ্রামীণফোনের নাম্বার দেখতে পারবেন। এছাড়াও মাই জিপিএ ব্যবহার করে নাম্বার দেখতে পারবেন। তাছাড়া *১২১# কোডটি ডায়াল করে ম্যানুয়ালি নাম্বার চেক করতে পারবেন।

গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স

আমরা যারা জিপি সিম ব্যবহার করি তারা অনেক সময় কথা বলতে বলতে আমাদের যখন জিপি সিমের ব্যালেন্স শেষ হয়ে যায় তখন জরুরী মুহূর্তে আমাদেরকে গ্রামীণফোনে ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার প্রয়োজন পড়ে। তবে তার জন্য গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য তার নিয়ম সম্পর্কে জানা প্রয়োজন। গ্রামীণফোনে অর্থাৎ জিপি সিমে ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার কোড হচ্ছে *১০১০*১#। তাহলে আপনি বুঝতে পারছেন আপনি যদি জরুরী মুহূর্তে গ্রামীনফোনে ইমারজেন্সি ব্যালেন্স নিতে চান তাহলে *১০১০*১# কোডটি ডায়াল করুন। 

তাই কাউকে কল দেওয়ার সময় যদি আপনার জিপি সিমে ব্যালেন্স না থাকে তাহলে উপরের দেওয়া নিয়ম অনুযায়ী ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন। তাছাড়া যদি মাই জিপি অ্যাপ এ লগইন থাকে তাহলে সেখানে আপনি ইমার্জেন্সি ব্যালেন্স কোড ডায়াল ছাড়াই অতি সহজে নিতে পারবেন।

গ্রামীণফোন ইন্টারনেট অফার - গ্রামীণফোন ইন্টারনেট প্যাকেজ

আমরা যারা গ্রামীণফোন সিম ব্যবহার করি তারা অনেকেই ইন্টারনেট ব্যবহার করে থাকে এই সিমে। তবে আপনারা অনেকেই গ্রামীণফোন ইন্টারনেট অফার সম্পর্কে জানতে চেয়েছেন। চলুন আমরা আপনাদের জন্য এই বিশেষ গ্রামীণফোন ইন্টারনেট অফার গুলো জেনে নেই। আপনি অবশ্য *১২১# ডায়াল করে আপনার সিমে ইন্টারনেট অফার জানতে পারবেন এবং সেখান থেকে কিনতে পারবেন।
  • ১ জিবি ইন্টারনেট ৪৮ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *121*3048#
  • ২ জিবি ইন্টারনেট ৬৯ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *121*3069#
  • ৩ জিবি ইন্টারনেট  ৯৮ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *121*3098#
  • ৫ জিবি ইন্টারনেট ১৪৮ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *121*3148#
  • ৭ জিবি ইন্টারনেট ১৬৯ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *121*3057#
  • ২২ জিবি ইন্টারনেট ২৪৯ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *121*3425#
  • ১২ জিবি ইন্টারনেট ১৯৮ টাকায় মেয়াদ ৭ দিন নিতে ডায়াল *121*3286#
  • ২ জিবি ইন্টারনেট ১৯৪ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *121*3194#
  • ৫ জিবি ইন্টারনেট ২৯৮ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *121*3458#
  • ১০ জিবি ইন্টারনেট ৩৯৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *121*3370#
  • ২০ জিবি ইন্টারনেট ৪৯৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *121*3419#
  • ৩৫ জিবি ইন্টারনেট ৫৯৯ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *121*3439#
  • ৫০ জিবি ইন্টারনেট ৬৯৮ টাকায় মেয়াদ ৩০ দিন নিতে ডায়াল *121*3248#

গ্রামীন সিমের সকল কোড - GP Sim All Code

  • এমবি চেকঃ *121*1*4#
  • এমবি কেনার কোডঃ *121*3#
  • গ্রামীন সিমে মিনিট চেক করার কোডঃ * 121*1*2# 
  • এসএমএস দেখার কোড ঃ *121*1*2#
  • ব্যালেন্স চেকঃ *566#
  • নাম্বার চেকঃ *2#
  • গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স কোডঃ *১০১০*১#
  • গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বারঃ ১২১ বা ০১৭০০১০০১২১

শেষ কথা 

আশা করছি আপনারা এতক্ষণে বুঝে গেছেন ০১৩ কোন সিমের নাম্বার। এছাড়াও আপনি আরো জানতে পেরেছেন গ্রামীণফোনের কাস্টমার কেয়ার নাম্বার সম্পর্কে এবং গ্রামীণফোনের সকল কোড নিয়ে এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনার যদি পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করুন এবং এ ধরনের নতুন নতুন খবরা খবর পেতে ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url