টেলিটক নাম্বার দেখার উপায় - টেলিটক নাম্বার চেক কোড জানুন

আমরা অনেকে আছি যারা টেলিটক সিম ব্যবহার করে থাকি। অনেকে আবার সিমের নাম্বার ভুলে গিয়ে থাকেন। আপনি সিমের নাম্বার ভুলে গেলেও টেলিটক নাম্বার দেখার উপায় ও টেলিটক নাম্বার চেক কোড সম্পর্কে জেনে ভুলে যাওয়া নাম্বার দেখতে পারবেন। আজকে আমরা টেলিটক নাম্বার দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
টেলিটক নাম্বার দেখার উপায় - টেলিটক নাম্বার চেক কোড
আপনার এখানে সিমের নাম্বার দেখার উপায় এবং টেলিটক সিমের বিভিন্ন ধরনের অফার সম্পর্কে জানতে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

ভূমিকা

বাংলাদেশের অফিসিয়াল মোবাইল প্রোভাইডারকে বলা হয়ে থাকে টেলিটক। টেলিটক সিম থেকে অনেক অফার পাওয়া যায়। যা কিনতে অনেক কম টাকা খরচ হয়। এই সিম কার্ডে অনেক অফার পাওয়া যায়, যেমন টেলিটক ইন্টারনেট, এসএমএস এবং মিনিট অফার। আপনার কাছে টেলিটক সিম থাকলে এবং এটি সম্পর্কে অনিশ্চিত বা আপনার নম্বর ভুলে গেলে সিম নম্বরটি দেখতে চাইলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

টেলিটক নাম্বার দেখার উপায় 

টেলিটক নাম্বার ভুলে গেলে চেক করার কয়টি উপায় রয়েছে। যা জেনে আপনারা ভুলে যাওয়া টেলিটক নাম্বার দেখতে পারবেন। টেলিটক সিমের নাম্বার চেক করার উপায় গুলো হলোঃ
  • টেলিটক নাম্বার দেখার কোড
  • টেলিটক অ্যাপ থেকে নাম্বার দেখা
  • কল দিয়ে টেলিটক সিমের নাম্বার চেক করা
  • ম্যাসেজ দিয়ে টেলিটক নাম্বার দেখা
উপরোক্ত পদ্ধতি গুলো ও অনুসরণ করে আপনার টেলিটক সিমের নাম্বার চেক করতে পারবেন। এখানে প্রত্যেকটি পদ্ধতির আলাদা আলাদা নিয়ম রয়েছে। যদি যেখানে একটি উপায় অবলম্বন করে নাম্বার না দেখতে পারেন তাহলে অন্য উপায় অনুসরণ করুন।

টেলিটক নাম্বার চেক কোড

আপনি যদি আপনার টেলিটক সিমের নাম্বার ভুলে গিয়ে থাকেন তাহলে টেলিটক নাম্বার চেক করার কোড ব্যবহার করে টেলিটক সিমের নাম্বার চেক করতে পারবেন। টেলিটক নাম্বার দেখার কোড রয়েছে। আপনি এই কোডটি ডায়াল করে আপনার সিমের নাম্বার দেখতে পারবেন। টেলিটক নাম্বার চেক করার কোড হচ্ছে *551# । 
এই কোডটি ডায়াল করে আপনি সিমের নাম্বার দেখতে পারবেন। এর জন্য প্রয়োজন হবে সর্বপ্রথম আপনি আপনার মোবাইল ফোনের ডায়াল প্যাডে উক্ত কোডটি টাইপ করে কল অপশনে ক্লিক করবেন। মনে রাখবেন যেটি আপনার টেলিটক সিম সেই সিম দিয়ে ডায়াল করতে হবে। এবার দেখতে পাবেন পপ আপ আকারে আপনার সিমের নাম্বার শো করবে।

টেলিটক অ্যাপ থেকে নাম্বার দেখা

আপনার যদি একটি স্মার্ট ফোন থেকে থাকে তাহলে টেলিটক অ্যাপ ব্যবহার করে আপনি টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন। এর জন্য প্রয়োজন হবে মোবাইলে টেলিটক অ্যাপ থাকা। অ্যাপটি আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। 

আর অবশ্যই মনে রাখবেন আপনার টেলিটক সিম দিয়ে আগে থেকেই যদি লগইন করা থাকে তবে শুধুমাত্র আপনি টেলিটক অ্যাপে ঢুকে নাম্বার দেখতে পারবেন। ফলে আপনি টেলিটক অ্যাপ এর মধ্যে ঢুকলেই নাম্বার দেখতে পারবেন। 

টেলিটক অ্যাপ এ লগইন করার জন্য প্রথমে আপনার নাম্বার দিয়ে লগইন করবেন একটি কোড চাইবে। কোডটি মেসেজ আকারে আপনার ফোনে আসবে। কোডটি বসিয়ে টেলিটক অ্যাপ এ লগইন করতে পারবেন। তাহলে আপনারা টেলিটক অ্যাপ থেকে নাম্বার দেখা সাথে সাথে টেলিটক অ্যাপে লগইন করার পদ্ধতি জানলেন।

কল দিয়ে টেলিটক সিমের নাম্বার চেক করা

আপনি কল দিয়েও আপনি সিমের নাম্বার চেক করতে পারবেন। আপনার টেলিটক সিমে ব্যালেন্স থাকলে, আপনার পরিচিত কারো ফোনে কল দিয়েই আপনার সিমের নাম্বার তার মোবাইলে দেখতে পাবেন। তাছাড়া নাম্বার জানার আরেকটি পদ্ধতি রয়েছে। তা হলো আপনি টেলিটক কাস্টমার কেয়ারে ফোন দিয়ে নাম্বার জেনে নিতে পারবেন। টেলিটক কাস্টমার কেয়ার এর নাম্বার হচ্ছে ১২১ । এই নাম্বারে কল করে টেলিটক কাস্টমার কেয়ারে কথা বলে নাম্বার জেনে নিতে পারবেন।

টেলিটক ব্যালেন্স চেক কোড

আপনার অনেকেই টেলিটক সিমে ব্যালেন্স চেক করার কোড সম্পর্কে জানতে চেয়েছেন। আমাদের অনেক সময় কথা বলতে বলতে টাকা শেষ হয়ে যায় অথবা কারো সাথে কথা বলার পর টেলিটক সিমে কত ব্যালেন্স রয়েছে তা দেখতেই টেলিটক ব্যালেন্স চেক করার কোড প্রয়োজন হয়। বিশেষ করে যারা নতুন ব্যবহারকারী তারা তো জানিনা টেলিটক সিমে কি কোড ব্যবহার করে ব্যালেন্স চেক করতে হয়। 

আমাদের সিমে টাকা আছে কিনা তা দেখার জন্য এক ধরনের কোড রয়েছে যা ব্যবহার করে আপনি সিমের ব্যালেন্স দেখতে পারবেন তেমনি ভাবে টেলিটক সিমেও কোড রয়েছে যেটি ব্যবহার করে টেলিটক সিমে কত টাকা রয়েছে তা দেখতে পারবেন। আপনি যদি টেলিটক সিমে ব্যালেন্স চেক করতে চান তাহলে আপনাকে টেলিটক ব্যালেন্স চেক করার জন্য *152# কোডটি টেলিটক সিমে ডায়াল করতে হবে। এছাড়াও আপনি আপনার এন্ড্রয়েড মোবাইল ফোনে টেলিটক এপ্লিকেশন ইনস্টল করেও টেলিটক সিমের ব্যালেন্স দেখতে পারবেন। মূল কথায় টেলিটক ব্যালেন্স চেক কোড হলো *152# 

টেলিটক এমার্জেন্সি ব্যালেন্স কোড

আমরা যারা সিম ব্যবহার করে কথা বলি। বিভিন্ন সময়ে কথা বলতে বলতে ব্যালেন্স শেষ হয়ে যায়। এমন সময় আপনার ইমারজেন্সি মুহূর্তে সিমে ব্যালেন্স নেওয়ার প্রয়োজন পড়ে। আর এজন্য আমাদের ইমারজেন্সি ব্যালেন্স নিতে হয়। আর টেলিটক সিম যারা নতুন ব্যবহার করেন তারা তো জানেন না। এমন ইমার্জেন্সি মুহূর্তে টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স নিতে হলে কোড ডায়াল করতে হয়। চলুন তা আমরা জেনে আসি। টেলিটক সিমে এমার্জেন্সি ব্যালেন্স কোড হল *১১২২# ।

টেলিটক মিনিট চেক কোড

আমরা অনেক সময় টেলিটক সিমে মিনিট কিনে কথা বলে থাকি। তবে কথা বলা শেষে কত মিনিট টেলিটক সিমে অবশিষ্ট রয়েছে তা জানতে আমাদের টেলিটক মিনিট চেক করতে হয়। আর এর জন্য জানতে হয় টেলিটক সিমে মিনিট চেক করার কোড সম্পর্কে। টেলিটক মিনিট চেক করার কোড হল *152# । আমরা ইতিমধ্যে জেনেছি উক্ত কোড ব্যবহার করে টেলিটক সিমে ব্যালেন্স চেক করা যায় তবে সাথে সাথে মিনিটও চেক করা যায়। কোডটি ডায়াল করলে আপনার ফোনে কিছুক্ষন পর এসএমএসের মাধ্যমে আপনার সিমে কত মিনিট রয়েছে তা জানিয়ে দিবে।

টেলিটক এমবি চেক কোড 

আমার অনেক সময় টেলিটক সিমে এমবি কিনে ডাটা ব্যবহার করে থাকি। তবে টেলিটক সিমে এমবি কত রয়েছে তা চেক করার জন্য আমাদের কোড প্রয়োজন হয়। আপনি যদি টেলিটক সিমে এমবি চেক করতে চান তাহলে আপনি দুটি পদ্ধতিতে করতে পারেন। একটি অ্যাপস এর মাধ্যমে এবং কোড ডায়ালের মাধ্যমে।টেলিটক এমবি চেক কোড হল *১৫২# । এই কোড ডায়াল করে টেলিটক সিমে এমবি দেখতে পারবেন। এছাড়াও গুগল প্লে স্টোর থেকে মাই টেলিটক এপ্লিকেশন ইনস্টল করে লগইন করে আপনার এমবি বা ডাটা কত আছে তা চেক করতে পারবেন।

টেলিটক mb অফার কোড

আপনি যদি টেলিটক সিমে এমবি অথবা ডাটা ব্যবহার করতে চান তাহলে আপনাকে এমবি অফার কিনতে হবে এবং সাথে কোন কোড ব্যবহার করে এমবি অফার কিনবেন সেটিও জানতে হবে। টেলিটক সিমে এমবি কেনার কোড হচ্ছে *১১১#। যেটি ব্যবহার করে আপনি টেলিটক সিমে অফারসহ এমবি কিনতে পারবেন।

টেলিটক এসএমএস চেক কোড

টেলিটক সিমে এসএমএস চেক করার জন্য আপনাকে অবশ্যই টেলিটক সিমে এসএমএস চেক করার কোড সম্পর্কে জানতে হবে। টেলিটক সিমে এসএমএস চেক করার কোড হচ্ছে *১৫২# ।

টেলিটক কাস্টমার কেয়ার নাম্বার

আপনার যদি টেলিটক সিম সম্পর্কিত কোনো সমস্যা বা কোন কিছু জানতে চান তাহলে আপনি টেলিটক কাস্টমার কেয়ার অর্থাৎ টেলিটক হেল্পলাইনে কল করতে পারেন বা যোগাযোগ করতে পারেন। টেলিটক কাস্টমার কেয়ার এ যোগাযোগ করার জন্য আপনাকে ১২১ ডায়াল করতে হবে। এটি ডায়াল করে আপনি তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। তাহলে জানতে পারলেন টেলিটক কাস্টমার কেয়ার নাম্বার হচ্ছে ১২১।

ম্যাসেজ দিয়ে টেলিটক নাম্বার দেখা

আপনি মেসেজ দিয়েও ও টেলিটক নাম্বার দেখতে পারবেন। আপনি যদি টেলিটক সিমের নাম্বার ভুলে গিয়ে থাকেন, আর আপনার টেলিটক সিমে যদি ব্যালেন্স থাকে তাহলে আপনি অন্য কারো নাম্বারে মেসেজ পাঠিয়ে নাম্বার চেক করে নিতে পারবেন। এছাড়া P লিখে ১৫৪ নাম্বার একটি মেসেজ পাঠান। একটু পর আপনার সিমে টেলিটক নাম্বার সহ মেসেজ আসবে।
উপরে সবগুলো নিয়ম গুলো সঠিকভাবে অনুসরণ করলে আপনি অতি সহজে টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন। আপনি যদি কখনো আপনার টেলিটক সিমের নাম্বার ভুলে গিয়ে থাকেন তাহলে আজকের পোস্টটি দেখে আপনি নাম্বার জানতে পারবেন।

শেষ কথা

আশা করছি আপনারা টেলিটক সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আর কখনো যদি নিজের টেলিটক সিমের নাম্বার ভুলে গিয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের আজকের পোস্টটি পড়ে টেলিটক সিমের নাম্বার বের করতে পারবেন। আর নিতান্ত তাও যদি বের না করতে পারেন তাহলে আমাদের ওয়েবসাইটটিতে মেসেজ করুন আমরা বের সিমের নাম্বার করে দেব। 

আপনি নিজের টেলিটক সিমের নাম্বার দেখতে পাচ্ছেন এবং অন্যকে দেখাতে সাহায্য করুন। তাই পোস্টটি পরিচিতদের সঙ্গে শেয়ার করুন। এ ধরনের নিত্য প্রয়োজনীয় তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url