জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয় ও উপকারিতা জানুন

আপনার অনেকেই জোভিয়া গোল্ড সিরাপ খেয়ে থাকেন। তবে অনেকে আছেন যারা প্রশ্ন করে থাকেন জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয়। তাদের জন্যই আমরা আজকের পোস্টটিতে জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয় ও জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।
জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয়
পোস্টসূচনাঃআপনারা যদি জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি হয় এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

ভূমিকা

জোভিয়া গোল্ড সিরাপ সাধারণত ভিটামিন জাতীয় এক প্রকার সিরাপ। এই সিরাপটিতে প্রায় সকল ধরনের ভিটামিন রয়েছে। যার কারণে এই জোভিয়া গোল্ড সিরাপকে মাল্টিভিটামিন বলা হয়ে থাকে। উক্ত সিরাপটি আপনি আমাদের শরীরে ভিটামিনের চাহিদা পূরণ করতে পারে। যাদের শরীরে ভিটামিনের অভাব রয়েছে তাদের জন্য ডাক্তাররা প্রায় এই সিরাপটি রোগীদের দিয়ে থাকে। তবে আপনাদের সকলের মনে একটি প্রশ্ন জেগেছে সেটি হল জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয়। 
আর এ সম্পর্কে জানানোর জন্যই আজকের পোস্টটি লেখা হয়েছে। তাছাড়া আজকের পোস্টটিতে জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা ,জোভিয়া গোল্ড খাওয়ার নিয়ম ,জোভিয়া গোল্ড এর পার্শ্বপ্রতিক্রিয়া সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। তাই আপনারা যদি জোভিয়া গোল্ড সিরাপ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি পড়ুন।

জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয়

আপনারা হয়তো জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয় এ সম্পর্কে জানার জন্যই এতক্ষণ ধরে অপেক্ষা করেছেন। তবে চিন্তা কোন কারণ নেই , আজকের এই অংশে জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয় এ সম্পর্কে আলোচনা করব। জোভিয়া গোল্ড সিরাপ মূলত একপ্রকার মাল্টিভিটামিন। এই সিরাপটিতে প্রায় সকল ধরনের ভিটামিন উপস্থিত রয়েছে। এজন্য এই সিরাপকে মাল্টিভিটামিন বলা হয়ে থাকে। 

আর এই জোভিয়া গোল্ড সিরাপ খেলে মোটা হয় অর্থাৎ জোভিয়া গোল্ড সিরাপ খাওয়া হলে মোটা হওয়া যায়। এই সিরাপ খাওয়ার ফেলে শরীরে ওজন বাড়ানো যায়। কারন সিরাপটিতে বিভিন্ন ধরনের মাল্টিভিটামিন রয়েছে। যা আমাদের শরীরের সকল ধরনের ভিটামিনের চাহিদা পূরণ করে। আপনারা সকলে জানেন আমাদের শরীরে বৃদ্ধি ও বিকাশের জন্য সাধারণত দুটি হরমোন কাজ করে থাকে। এই দুটি হলোঃ প্রজেস্টেরন এবং টেস্টোস্টেরন। 
এই দুই ধরনের হরমোন থাকার কারণেই আমরা মোটা এবং লম্বা হয়ে থাকি। তবে যাদের শরীরে এই দুই ধরনের হরমোনের স্বল্পতা রয়েছে বা ঘাটতি রয়েছে তাদের ক্ষেত্রে বাইরে থেকে আলাদাভাবে হরমোন প্রয়োগ করা হয়। বিশেষ করে এই দুটি হরমোনের সমস্যা থাকলে হরমোন গুলোকে ত্বরান্বিত করার জন্য এই জোভিয়া গোল্ড সিরাপ খাওয়ানো হয়ে থাকে। 

জোভিয়া গোল্ড সিরাপ সাধারণত আমাদের শরীরে সকল ধরনের ভিটামিন উপাদান সরবরাহ করে শরীরের ওজন ও শরীর মোটা হতে সাহায্য করে। তাছাড়াও যাদের বদহজম সমস্যার কারণে শরীরে পুষ্টি উপাদান প্রবেশ করতে পারে না ফলে শরীর মোটা তাজা হয়ে ওঠেনা। কারণ পুষ্টিকর খাবার গ্রহণ করার ফলে যদি হজম না হয় তাহলে সেটি শরীরের কোন কাজে আসে না। 
এজন্য ভিটামিনের অভাব পূরণ করতে ও পুষ্টিকর উপাদান শরীরে দেওয়ার জন্য জোভিয়া গোল সিরাপ খাওয়ানো হয়ে থাকে। এর ফলে আপনি অতি সহজেই ওজন বাড়াতে পারবেন এবং মোটা হতে পারবেন। তাহলে আশা করি আপনারা বুঝতে পেরেছেন জোভিয়া গোল্ড সিরাপ খেলে মোটা হয়।

জোভিয়া গোল্ড সিরাপ কেন খাওয়ানো হয়

আপনারা অনেকেই জানতে চান জোভিয়া গোল্ড সিরাপ কেন খাওয়ানো হয়। জোভিয়া গোল্ড সিরাপ সাধারণত বিভিন্ন কারনে খাওয়ানো হয়ে থাকে। বিশেষ করে শরীরের ভিটামিনের ঘাটতি পূরণ করতে এটি খাওয়ানো হয়। তাছাড়া যাদের হজম শক্তি কম অর্থাৎ বদ হজমের সমস্যা রয়েছে ফলে পুষ্টি উপাদান দেহে প্রবেশ করতে পারে না , এক্ষেত্রে পুষ্টি উপাদানের জন্য এই সিরাপ খাওয়ানো হয়ে থাকে। 
এছাড়াও যাদের লিভারের সমস্যা রয়েছে এবং পরিপাকতন্ত্রের খাবার ভালোভাবে পরিপাক হতে পারে না, যার ফলে তাদের দেহে প্রয়োজনীয় হরমোন নিঃসৃত হয় না, ফলে তাদের শরীর মোটা তাজা হতে পারে না। এক্ষেত্রে এ সমস্যা সমাধানের জন্য জোভিয়া গোল্ড সিরাপ খাওয়ানো হয়ে থাকে। তাছাড়াও এই সিরাপ খাওয়া হলে খাদ্যের প্রতি অরুচি দূর হয়ে যায় এবং খাবার খাওয়ার স্বাভাবিক রুচি ফিরে আসে। 

এছাড়াও জানা গেছে জোভিয়া গোল্ড সিরাপে ক্যালরি রয়েছে। এর ফলে এই সিরাপ খাওয়া হলে আমাদের শরীরে শক্তি উৎপাদন হয় এবং ক্যালোরি থাকার কারণে শরীর আকর্ষণীয় ও মোটা হয়ে ওঠে। যারা বডি বিল্ডিং করেন তারা এই সিরাপ খাওয়ার মাধ্যমে দেহের শক্তি বাড়াতে পারেন। তবে খাওয়ার আগে অবশ্যই অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে খেতে হবে।

জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা

আপনারা হয়তো আগেই জেনে এসেছেন জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয়। তবে এই বিষয়টি জানার পর আপনাদের অবশ্যই জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা সম্পর্কে জানা উচিত। কারন আপনারা জানেন জোভিয়া গোল্ড সিরাপ খেলে মোটা হওয়া যায়। তবে মোটা হওয়ার সাথে সাথে আর কি কি উপকার শরীরে পাওয়া যায় এ সম্পর্কেও জানা উচিত। আপনারা জোভিয়া গোল্ড সিরাপ এর কার্যকারিতা সম্পর্কে জানতে পারলে অবশ্যই নিয়মিত খেতে শুরু করবেন। 
জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা
এই সিরাপ গ্রহণের মাধ্যমে শরীরের হরমোনের পরিমাণ বাড়ানো যায়। তাছাড়াও বদহজম সমস্যা ও পাকস্থলীর সমস্যা দূর করা যায়। এর পাশাপাশি আরও বিভিন্ন ধরনের উপকার করে থাকে এই সিরাপটি। তবে চলুন আর কথা না বাড়িয়ে এবার আমরা সিরাপটির বিস্তারিত উপকারিতা জেনে নেই। নিচে জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা গুলো তুলে ধরা হলোঃ
  • আপনাদের মধ্যে যাদের খাদ্য গ্রহণের পর হজমের সমস্যা হয় অর্থাৎ বদ হজমে সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে জোভিয়া গোল্ড সিরাপ খুবই উপকারী। এই সিরাপ খাওয়া হলে হজমের সমস্যা দূর হয়ে যায় এবং শরীরে সঠিক পুষ্টি সরবরাহ হয়।
  • আপনি যদি শরীরে শক্তি বাড়াতে চান তাহলে এই সিরাপ খেতে পারেন। এই সিরাপের রয়েছে প্রচুর পরিমাণে ক্যালোরি ও পুষ্টিকর উপাদান যা আপনার দেহে শক্তি বাড়াতে সাহায্য করবে।
  • যাদের শরীরে হরমোন জনিত সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে এই সিরাপটি হলে ভালো উপকার পাওয়া যায়। কারণ সিরাপটিতে সকল ধরনের ভিটামিন উপাদান উপস্থিত রয়েছে যার ফলে দেহের হরমোন বৃদ্ধিকে ত্বরান্বিত করতে পারে।
  • আর যেহেতু এই সিরাপ খেলে শরীর মোটা করা যায় তাহলে বুঝতে পারছেন সিরাপটি খাওয়া হলে শরীরের ওজন বৃদ্ধি হয়ে থাকে।
  • খাবারের প্রতি স্বাভাবিক রুচি ফিরিয়ে আনতে উক্ত সিরাপটি গ্রহণ করতে পারেন। এটি আপনার খাবারের প্রতি অরুচি দূর করবে এবং বারবার ক্ষুধা লাগাতে সাহায্য করবে।
  • তাছাড়াও সিরাপটি গ্রহণ করার ফলে রাতে ঠিকমতো গভীর ঘুম হয়ে থাকে। বলতে গেলে রাতে পরিমাণ মতো ঘুমাতে সাহায্য করে।
  • এছাড়াও যাতে শরীরে রক্তস্বল্পতা সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে এই সিরাপ খাওয়ানো হলে রক্তস্বল্পতা দূর হয়ে যায়।
  • আপনার শরীরে যদি ভিটামিনের ঘাটতি থাকে তাহলে এই সিরাপ খাওয়ার ফলে শরীরের সকল ধরনের ভিটামিনের চাহিদা পূরণ করে।
  • জোভিয়া গোল্ড সিরাপ আমাদের শরীরে ভিটামিন বি এর অভাব পূরণ করতে পারে। তাই ভিটামিন বি এর চাহিদা পূরণ করতে সিরাপটি খেতে পারেন।
তাহলে আশা করছি আপনারা এতক্ষণে জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা ও কার্যকারিতা সম্পর্কে বিস্তারিত জানতে পারলেন। সিরাপের উপকারিতা জানার পর অবশ্যই নিয়মমাফিক খেতে হবে। অতিরিক্ত মাত্রায় গ্রহণ করলে কিছু ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সিরাপ অতিরিক্ত খাওয়া হলে কি কি ক্ষতি হতে পারে এ সম্পর্কে আমরা পরের অংশ আলোচনা করব।

জোভিয়া গোল্ড এর অপকারিতা ও পার্শ্বপ্রতিক্রিয়া

আপনারা সকলে জানেন যে কোন কিছু পরিমাণের মাত্রায় অতিরিক্ত গ্রহণ করলে পার্শ্ব প্রতিক্রিয়া ও অপকারিতা দেখা দেয়। সে ক্ষেত্রে জোভিয়া গোল্ড সিরাপ অতিরিক্ত খেয়ে ফেললে কিছু পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়। তবে এই সিরাপ খাওয়া হলে পুষ্টি ও উপকারিতাই বেশি পাওয়া যায়। তেমনভাবে কোন অপকারিতা ও পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় না। তবুও আপনি যদি এই সিরাপটি মাত্রা অতিরিক্ত গ্রহণ করে ফেলেন তাহলে আপনার শরীরের ওজন বেড়ে যেতে পারে এবং আপনি অধিক মোটা হয়ে যেতে পারেন। তাছাড়াও সঠিক নিয়মে না খাওয়া হলে শরীরে পানি জমে যেতে পারে। 
তাই ডাক্তারের পরামর্শ ব্যতীত এই সিরাপটি দীর্ঘদিন খাওয়া যাবেনা। শুধুমাত্র ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়ম মেনে খেতে হবে। এই সিরাপের এমন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায় না বরং উপকার বেশি পাওয়া যায়। তবে হালকা কিছু অপকার পাওয়া যায় যেগুলো সব ক্ষেত্রে দেখা যায় না।এই সিরাপে রয়েছে বিভিন্ন প্রকার পুষ্টিকর ভিটামিন উপাদান যেটি গ্রহণ করলে শুধুমাত্র উপকার বেশি পাওয়া যাবে। তবে এই সিরাপ খাওয়ার সঠিক নিয়ম আপনাকে জানতে হবে। তাহলে এই সিরাপ থেকে আপনি ভাল উপকার পাবেন।

জোভিয়া গোল্ড খাওয়ার নিয়ম

আপনারা যদি জোভিয়া গোল্ড সিরাপ খেয়ে ভালো উপকার পেতে চান তাহলে অবশ্যই জোভিয়া গোল্ড খাওয়ার নিয়ম সম্পর্কে জানতে হবে। এর ফলে সঠিক নিয়মে সিরাপটি খাওয়া হলে আপনি বিভিন্ন ধরনের ভালো উপকার পেতে পারেন। প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের ক্ষেত্রে এই সিরাপ দিনে ৩ থেকে ৪ চামচ করে খেতে হবে। তবে আপনারা অবশ্যই ভরা পেটে অর্থাৎ খাবার খাওয়ার পরে এই সিরাপটি খাবেন। বাচ্চার বয়স ৪ থেকে ১২ বছর হয়ে থাকলে সিরাপটি প্রতিদিন দুই থেকে তিন চামচ করে খাওয়াতে হবে। 
আর শিশুদের ক্ষেত্রে বয়স যদি ১ বছর অথবা ১ বছরে কম হয়ে থাকে তাহলে সে ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ১ চা চামচ করে প্রতিদিন খাওয়াতে হবে। তবে শিশুর বয়স যদি ১ থেকে ৫ বছর এর মধ্যে হয়ে থাকে তখন সিরাপটি ২ চামচ করে প্রতিদিন খাওয়াতে হবে। কিন্তু একটা কথা মনে রাখা উচিত বাচ্চাদের ক্ষেত্রে কখনোই নিজে নিজে সিরাপ কিনে খাওয়াবেন না। ডাক্তারের পরামর্শ অনুযায়ী শিশুদের সিরাপ খাওয়াবেন। আর জোভিয়া গোল্ড ট্যাবলেট প্রাপ্তবয়স্ক ব্যক্তিরা খাবার খাওয়ার পর প্রতিদিন ১টি করে খেতে পারেন।

জোভিয়া গোল্ড সিরাপ দাম কত

আপনার অনেকেই জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয়, এ বিষয়টি সম্পর্কে জানার পর আপনারা হয়তো জোভিয়া গোল্ড সিরাপ দোকানে কিনতে যাবেন। তবে আপনাদের অবশ্যই সিরাপের দামটি জেনে রাখলে দোকানে কিনতে সুবিধা হবে। যদি কোন দোকানদার বেশি দাম চেয়ে ফেলে তাহলে আপনি সঠিক দাম আগে জেনে থাকলে দাম দর করে কিনতে পারবেন। 
এজন্যই আমরা এই অংশটিতে জোভিয়া গোল্ড সিরাপ দাম কত এ সম্পর্কে আলোচনা করব। ১০০ মিলি জোভিয়া গোল্ড সিরাপ এর দাম ৯০ টাকা। আর ২০০ মিলি জোভিয়া গোল্ড সিরাপ এর দাম ১৯০ টাকা। তবে অনেক সময় বিভিন্ন দোকানে দামের পরিবর্তন দেখা যেতে পারে। সে ক্ষেত্রে আপনি সিরাপের প্যাকেটের গায়ে কোম্পানি প্রদত্ত দাম দেখে কিনতে পারবেন।

জোভিয়া গোল্ড ট্যাবলেট

আপনি কি জানেন জোভিয়া গোল্ড সিরাপ এর পাশাপাশি জোভিয়া গোল্ড ট্যাবলেট রয়েছে। জোভিয়া গোল্ড ট্যাবলেটটি সিরাপ এর মত উপকারিতা দিয়ে থাকে। জোভিয়া গোল্ড ট্যাবলেট খাওয়ার ফলে শরীরে মিনারেল ঘাটতি পূরণ করে থাকে। শরীরের দৈনন্দিন পুষ্টির চাহিদা মেটাতে এই ট্যাবলেটটি সাপ্লিমেন্ট হিসেবে ব্যবহার করা হয়। শারীরিক ও মানসিক চাপ দূর করতে এই ট্যাবলেট খেতে পারেন। 
তাছাড়াও শরীরের দীর্ঘমেয়াদি সংক্রমণ জনিত রোগ দূর করতে এবং হজমের ক্ষমতা বৃদ্ধি করতেও সহায়তা করতে পারে। আপনাদের অবশ্যই এই ট্যাবলেটটি ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্রতিদিন খাবার খাওয়ার পর ১টি করে খেতে হবে। এই ট্যাবলেটটি বেশি খেলে কিছু পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। যেমন অনেকের ক্ষেত্রে ডায়রিয়া সমস্যা দেখা দিয়ে থাকে। 

জানা গেছে পরিপাকতন্ত্রের সমস্যা সৃষ্টি হতে পারে। এজন্য সঠিক মাত্রায় ট্যাবলেটটি গ্রহণ করবেন। এই জোভিয়া গোল্ড ট্যাবলেট এর দাম প্রতি পিস ১১ টাকা করে। সাধারণত একটি বক্সে ৩০টি ট্যাবলেট থাকে। যদি বক্স আকারে কিনতে চান তাহলে দাম পড়বে ৩৩০ টাকা।

শেষ কথা

আশা করছি প্রিয় পাঠক আপনারা জোভিয়া গোল্ড সিরাপ খেলে কি মোটা হয় এ সম্পর্কে ভালোভাবেই বিস্তারিত জেনে গেছেন। তাই আপনারা যদি মোটা হতে চান এবং পুষ্টি উপাদান গ্রহণ করতে চান তাহলে জোভিয়া গোল্ড সিরাপ খেতে পারেন। তবে এই সিরাপ গুলো সাধারণত ডাক্তারের নিকট পরামর্শ করে খাওয়া উচিত। আজ এ পর্যন্ত শেষ করছি , দেখা হবে অন্য একদিন নতুন পোস্ট নিয়ে। আপনার পরিচিতদের জোভিয়া গোল্ড সিরাপ এর উপকারিতা সম্পর্কে জানাতে পোস্টে শেয়ার করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url